LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

“কোন জেলায় রেল নেই? আর কেউ এ প্রশ্ন করতে পারবে না”



পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, আগে একটি কথার প্রচলন ছিল, ‘কোন জেলায় রেল নেই?’ উত্তর ছিল, বরিশাল। কিন্তু পদ্মা সেতুর কারণে সেই কথা আর কেউ বলতে পারবে না। আমাদের এখানেও রেল চলবে। বরিশাল থেকে ঢাকায় ট্রেনে চেপে যাব।

শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহনে চন্দ্রমোহন দাখিল মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন ও চন্দ্রমোহন ৬৯ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন শুভ উদ্ধোধন এবং কালাবদর ও আড়িয়াল খাঁ নদী ভাঙ্গন পরিদর্শন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দক্ষিণাঞ্চলে উন্নয়ন হয়। কিন্তু অন্য সরকার আসলে দক্ষিণাঞ্চল অবহেলিত থাকে। শেষ স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মাসেতু রেডি হয়ে গেছে। আগামী ১ থেকে দেড় বছরের মধ্যে আমরা পদ্মাসেতুর ওপর দিয়ে গাড়ি নিয়ে ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টায় বরিশাল থেকে ঢাকায় যেতে পারব।

এটা আমরা স্বপ্নেও ভাবিনি। বিশ্বব্যাংক বিভিন্ন দুর্নীতির কথা বলে টাকা দেয়া বন্ধ করে দিয়েছিল। কিন্তু তা প্রমাণ হয়নি। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন আমাদের টাকা দিয়ে পদ্মাসেতু বানাব এবং তিনি সেটা প্রমাণ করে দেখিয়েছেন। এখন বিশ্ব ব্যাংক বাংলাদেশের সাথে চিন্তাভাবনা করে কথা বলে।

চন্দ্রমোহনবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ২০০৮ সালে আপনারা আমাকেও ভোট দিয়েছেন। কিন্তু অল্প ভোটের ব্যবধানে আমি এমপি হতে পারিনি। আমার কাছে আশ্চর্য লাগে বরিশাল একটি বিভাগীয় শহর। এই শহরের পাশেই সদর উপজেলা কিভাবে সেই এলাকাটি অবহেলিত থাকে! গেল ৫ টাইম অর্থাৎ ২০-২৫ বছর এই সদর উপজেলার সংসদ সদস্য ছিলেন তারা কি করেছেন? কিন্তু সবাই তো তাদেরই ভোট দিয়েছেন। সাধারণভাবে কি হয়, যাকে ভোট দেয়া হয় তিনি যদি কাজ না করেন, তাহলে পরবর্তীতে অন্যকে ভোট দেয়া হয়। কিন্তু বিগত ২০ বছরে বরিশাল সদর উপজেলায় কোন কাজ হয়নি, অথচ একই ব্যক্তিকে বার বার ভোট দেয়া হয়েছে।

জাহিদ ফারুক বলেন, চন্দ্রমোহনসহ যে ইউনিয়নগুলো বরিশালে রয়েছে সেগুলো উন্নত হয়, এবং রাস্তাঘাট, স্কুল-মাদ্রাসা বানাতে পারি সেজন্য আমরা সরকারের পক্ষ থেকে বিভিন্ন প্রকল্প নিয়েছি। ইতিমধ্যে বরিশাল সদর উপজেলার ৬৪ টি প্রাথমিক বিদ্যালয়ে ২ লাখ টাকা করে বরাদ্দ হয়েছে সংস্কার করার জন্য। আরো ৪০ টি বিদ্যালয়ের জন্য চেষ্টা চালানো হচ্ছে। এছাড়া ৭৭ টি সরকারি বিদ্যালয়ে ওয়াশড্রপের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। মাদ্রাসার জন্য বরাদ্দ দেয়া হয়েছে। নেহালগঞ্জের ব্রীজের উদ্বোধনও খুব শ্রীঘ্রই হবে। সদর উপজেলার একটি স্টেডিয়াম, একটি হাসপাতাল, ১৫ টি বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। এছাড়া রাস্তা-ঘাটের প্রকল্প হাতে আছে, যা দ্রুত বাস্তবায়ন করা হবে। আগামী ২/৩ বছরের মধ্যে সদর উপজেলার রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট, স্কুল-মাদ্রাসার কাজ শুরু হয়ে শেষ হয়ে যাবে। আমি চাই বরিশালকে মোটামুটি ভালো একটা অবস্থানে নিয়ে আসতে।

তিনি বলেন, আজ পটুয়াখালীতে পায়রা বন্দর হচ্ছে, বিদেশীরা জাহাজ নোঙ্গর করবে সেখানে। বিভাগীয় শহর বরিশাল এখানেও বিদেশীরা আসবে, বিভিন্ন ধরণের অফিস করবে। বড় বড় ইন্ডাষ্ট্রি হবে সেসব জায়গায় আমাদের ছেলে-মেয়েদের চাকুরি হবে। এজন্য আমাদের ছেলেমেয়েদেরও যোগ্য করে তুলতে হবে। হাতের কাজ অর্থাৎ কারিগরি কাজ শেখার ওপর গুরুত্ব দিতে হবে। অভিভাবকদের কাছে অনুরোধ সন্তানদের পড়াশুনা করান, হাতের কাজ শিখান।

জাহিদ ফারুক বলেন, আমি টিউবয়েল, টিআর-কাবিখা দিয়ে কিংবা কোন সুপারিশ করে টাকা খাই না। মন্ত্রনালয়ের হাজার হাজার কোটি কোটি টাকার টেন্ডার দিয়েছি কিন্তু কেউ বলতে পারবে না আমি টাকা খেয়েছি। কারণ আমি বিশ্বাস করি মারা গেলে সাড়ে তিনহাত মাটিতেই আমাকে যেতে হবে। টাকা নিয়ে তো আমি কবরে যাবো না? আর টাকা বেশি থাকলেও সাড়ে ৩ হাতের কবর সাড়ে ৫ হাত করা যাবে না। আমার চেষ্টা অব্যাহত রয়েছে যাতে বরিশাল শহর ও সদর উপজেলা একইতালে সমৃদ্ধ ও সুন্দর করা যায়। প্রধানমন্ত্রীও এ বিষয়ে আশ্বস্ত করেছেন। আশাকরি আগামী ২/৩ বছরের মধ্যে অনেক পরিবর্তন হবে বরিশাল।

সভায় শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী শরীফ মো. জামাল উদ্দিন, বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনিবুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


1